সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শিশু ও গাইনী বিশেষজ্ঞ ছাড়াই চলছে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শান্তিগঞ্জে ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন স্মার্টফোনে আসক্তি শিক্ষার্থীদের, এসএসসিতে ফলাফল বিপর্যয় হলো না হোয়াইটওয়াশ, বড় ব্যবধানে জিতলো জিম্বাবুয়ে সাংবাদিকের উপর হামলা, সরমঙ্গল ইউপি চেয়ারম্যান কারাগারে ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে: শিক্ষামন্ত্রী শান্তিগঞ্জে এসএসসিতে ফলাফল বিপর্যয়, পাসের হার ৬০.১ শতাংশ  রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ এসএসসির ফল আজ, অপেক্ষায় ২০ লাখ পরীক্ষার্থী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পিয়াল নিহত
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু

সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে রাজধানীসহ সারা দেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টায় দেশের ১১টি শিক্ষা বোর্ডের ৩ হাজার ৮১০টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়েছে।

এ বছর সব শিক্ষা বোর্ডে অধীনে ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এর মধ্যে ছাত্র সংখ্যা ১০ লাখ ২১ হাজার ১৯৭ এবং ১০ লাখ ৫০ হাজার ৯৬৬ জন ছাত্রী। এ বছর মোট শিক্ষাপ্রতিষ্ঠান ২৯ হাজার ৭৯৮টি। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে কেন্দ্র ২ হাজার ২৪৪টি, শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ হাজার ৭৮৬টি।

মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট কেন্দ্র ৭১৬টি এবং শিক্ষাপ্রতিষ্ঠান ৯ হাজার ৮৫টি। কারিগরি শিক্ষাবোর্ডে মোট কেন্দ্র ৮৫০টি এবং মোট শিক্ষাপ্রতিষ্ঠান ২ হাজার ৯২৭টি। এবার মোট শিক্ষা প্রতিষ্ঠান বেড়েছে ২০৭ টি এবং কেন্দ্র বেড়েছে ২০টি।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বাড্ডা হাই স্কুলের এসএসসি কেন্দ্র পরিদর্শনে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় তিনি শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পুরো কেন্দ্র ঘুরে দেখেন। সেই সঙ্গে সংশ্লিষ্ট সবার কাছ থেকে পরীক্ষা কেন্দ্রের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

এর আগে সামনে সকাল সাড়ে ৮টার দিকেই কেন্দ্রের বাইরে ভিড় করতে থাকেন এই কেন্দ্রের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা। সেই সঙ্গে সকাল ৯টায় থেকে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে শুরু করেন।

৯টি সাধারণ শিক্ষা বোর্ডের গ্রুপভিত্তিক পরিসংখ্যান থেকে জানা যায়, বিজ্ঞান বিভাগে ৫ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন, মানবিকে ৮ লাখ ২৩ হাজার ৮৮৫ জন ও ব্যবসায় শিক্ষায় ২ লাখ ৮০ হাজার ৮১৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com